5G সার্ভিস এখন Free তেই ব্যবহার করা যাবে, বড় ঘোষণা করলেন মুকেশ আম্বানি নতুন প্ল্যান লঞ্চ নিয়ে

Debashis Saha

5G সার্ভিস এখন Free তেই ব্যবহার করা যাবে, বড় ঘোষণা করলেন মুকেশ আম্বানি নতুন প্ল্যান লঞ্চ নিয়ে
Wbscheme Whatsapp Group Link
Join Wbscheme Telegram Channel

5G সার্ভিস এখন Free তেই ব্যবহার করা যাবে, বড় ঘোষণা করলেন মুকেশ আম্বানি নতুন প্ল্যান লঞ্চ নিয়ে

দীর্ঘদিন ধরেই চলছিল নানা জল্পনা-কল্পনা, তবে সমস্ত কিছুর মধ্যে এবার Reliance Jio-র মালিক মুকেশ আম্বানি নতুন 5G প্ল্যান চালুর প্রসঙ্গে বড় আপডেট দিলেন।

আসলে আজ ২৮শে আগস্ট Reliance কোম্পানি (RIL)-এর ৪৬তম অ্যানুয়াল জেনারেল মিটিং (AGM) বা বার্ষিক সভা অনুষ্ঠিত হয়েছে। এই ইভেন্ট শুরুর আগে আশা করা হচ্ছিল যে, একাধিক নতুন ঘোষণার পাশাপাশি কোম্পানি আজ নতুন 5G প্ল্যানও লঞ্চ করবে।

কারণ, গত বছর অক্টোবরে 5G নেটওয়ার্ক চালু হওয়ার পর থেকে এখনও অবধি, Jio অতিরিক্ত কোনো খরচ ছাড়াই বিদ্যমান 4G প্ল্যানেই এই পরিষেবা অফার করছে।

সেক্ষেত্রে সত্যি সত্যি কোনো 5G প্রিপেইড বা পোস্টপেইড প্ল্যান চালু না করলেও, RIL-এর চেয়ারম্যান মুকেশ আম্বানি এগুলির লঞ্চ টাইমলাইন প্রকাশ্যে এনেছেন।

তার মতে, নতুন Jio 5G প্ল্যান আগামী ডিসেম্বরের মধ্যে উপলব্ধ হতে পারে। অর্থাৎ বর্তমানে বিনামূল্যেই এই পরিষেবা উপভোগ করতে পারবেন গ্রাহকরা।

Join our Bengali whatsapp Community
Join our Bengali whatsapp Community

নতুন 5G প্ল্যান ডিসেম্বরে চালু হবে, জানাল Jio

Jio দেশে 5G নেটওয়ার্ক লঞ্চ করে ২০২২ সালের ১লা অক্টোবর, দুর্গাপূজার সময়। বিগত প্রায় এক বছর সময় ধরে শীর্ষস্থানীয় টেলিকম অপারেটরটি দেশজুড়ে এই নতুন প্রজন্মের পরিষেবা ছড়িয়ে দেওয়ার চেষ্টা করছে ।

মিলেছে সাফল্যও – তাদের কোম্পানি এতদিনে দেশের সেন্সাস শহরগুলির ৯৬ শতাংশ 5G নেটওয়ার্ক দিয়ে কভার করতে পেরেছে, এদিনের ইভেন্টে মুকেশ আম্বানি দাবি করেছেন।

পূর্ব প্রতিশ্রুতি মতোই, বছরের শেষ নাগাদ মানে ২০২৩ সালের ডিসেম্বরের মধ্যে তারা গোটা দেশে পঞ্চম প্রজন্মের নেটওয়ার্ক available করার চেষ্টা করবে।

মুকেশ যে বিবৃতি দিয়েছেন তাতে 5G প্ল্যান লঞ্চ সম্পর্কে আলাদা কিছু জানা যায়নি, তবে ডিসেম্বরে Jio গ্রাহকরা 5G প্ল্যান রিচার্জের বিকল্প পেতে পারেন এমন ইঙ্গিত মিলেছে।

যেহেতু রিলায়েন্স কর্ণধার 5G প্ল্যানের লঞ্চ সম্পর্কে স্পষ্ট করে কিছু বলেননি, তাই এগুলির খরচ কীরকম হতে পারে সে বিষয়টিও নিশ্চিতভাবে জানা যায়নি। যদিও তাঁর আগের মন্তব্যের ভিত্তিতে বলা যায় যে এগুলি সাশ্রয়ী মূল্যে ব্যবহার করা যাবে।

Jio Air Fiber সেপ্টেম্বর থেকে কেনা যাবে

প্রসঙ্গত উল্লেখ্য, ডিসেম্বর থেকে জিও মোবাইল নেটওয়ার্কের পাশাপাশি দেশের ব্রডব্যান্ড সেক্টরেও ৫জি সংক্রান্ত চাহিদা মেটাতে সক্ষম হবে বলে আশ্বাস দিয়েছেন। গত বছর লঞ্চ হওয়া এয়ার ফাইবার ডিভাইসের লভ্যতা সম্পর্কে তথ্য দিয়েছে কোম্পানি, আজকের ইভেন্টে।

এটি গণেশ চতুর্থী উপলক্ষে আগামী ১৯শে সেপ্টেম্বর থেকে বাণিজ্যিকভাবে পাওয়া যাবে। আর আল্ট্রা হাই-স্পিড এই হটস্পট ডিভাইসের সাথে ঘরে-বাইরে উপভোগ করা যাবে 5G পরিষেবা।

West Bengal Govt.Scheme, Jobs, Online Income & Scholarship সম্পর্কিত তথ্য নিয়মিত Update করাহয় । এরকমই বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প, স্কলারশিপ পড়াশোনার আপডেট পাওয়ার জন্য আমাদের হোয়াটসঅ্যাপ ও টেলিগ্রাম গ্রুপে সঙ্গে যুক্ত হোন 👇👇

Wbscheme Whatsapp Group Link
Wbscheme Whatsapp Group Link

🔥 সরকারি সুবিধা, চাকরির সুবিধা সংক্রান্ত গুরুত্বপূর্ন আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে জয়েন হয়ে থাকুন।

✅ WhatsApp Group: Join Now

✅ আরো পড়ুন

Leave a Comment