আজকের দিনের আবহাওয়া কেমন থাকবে, এখন কি বৃষ্টি হবে, আজকের বৃষ্টির খবর

Debashis Saha

আজকের দিনের আবহাওয়া কেমন থাকবে, এখন কি বৃষ্টি হবে, আজকের বৃষ্টির খবর
Wbscheme Whatsapp Group Link
Join Wbscheme Telegram Channel

আজকের দিনের আবহাওয়া কেমন থাকবে, এখন কি বৃষ্টি হবে, আজকের বৃষ্টির খবর

আজকের দিনের আবহাওয়া কেমন থাকবে এবং রাজ্যে এখন কি বৃষ্টি হবে? গত দু-তিনদিনে রাজ্যের প্রতিটি জেলায় বৃষ্টি কমেছে এবং তাপমাত্রা বেড়েছে। তবে আলিপুর আবহাওয়া অফিসে আগামীকাল থেকে ঝড়-বৃষ্টি শুরু হতে পারে এবং আজও বৃষ্টি প্রত্যাশিত।

কোথায় কোথায় বৃষ্টি হতে পারে এবং একটি দুর্যোগ আসতে চলেছে যা কাল থেকে শুরু হতে পারে। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহ থেকে বাড়তে পারে বৃষ্টির পরিমাণ।

বিশেষ করে কলকাতা এবং আশেপাশের উত্তপ্ত জেলাগুলির ভিতরে আছে, তাদের জন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে, যেখানে সামান্য বৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে।

Wbscheme Whatsapp Group Link

✰ সূচিপত্র:

আজকের দিনের আবহাওয়া কেমন থাকবে? (আসানসোল, ওয়েস্ট বেঙ্গল) এ এখন কি বৃষ্টি হবে

আজ আপনার শহর, আবহাওয়া আসানসোল পশ্চিমবঙ্গ কেমন থাকবে? আপনি কি জানতে চান? বৃষ্টি, রোদ না মেঘলা আকাশের সম্ভাবনা কী? দিনে তাপমাত্রা কত থাকবে? বাতাস কেমন থাকবে? সূর্যোদয় এবং সূর্যাস্তের সময় কী? বাতাসে আর্দ্রতা কত? সঠিক তথ্য জানতে wbscheme.in এ এসে পড়ুন।

বের হওয়ার আগে আবহাওয়া সম্পর্কে সচেতন থাকুন, এটি আপনার helth কে সাহায্য করতে পারে। আপনি যেখানে যাচ্ছেন, সেখানের আবহাওয়া সম্পর্কে জানা গুরুত্বপূর্ণ।

জানা গিয়েছে, আসানসোল, পুরুলিয়া, বাঁকুড়া ও পশ্চিম বর্ধমান- এই চার জায়গায় আজ তাপপ্রবাহ হতে পারে। আগামীকাল অর্থাৎ বুধবারও বেশ কয়েকটি জেলায় তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে।

এই জেলাগুলি হল পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান এবং বীরভূম। আবহাওয়া অফিস আরও জানিয়েছে যে এই পরিস্থিতি চলতি মাসের ২৮ তারিখ পর্যন্ত অব্যাহত থাকবে।

সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত তাপমাত্রা সর্বোচ্চ থাকবে বলে জানা গেছে। এই সময়ে, শিশু এবং প্রাপ্তবয়স্কদের অতিরিক্ত সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়।

আজকের দিনের আবহাওয়া (দুর্গাপুর, ওয়েস্ট বেঙ্গল) এ কেমন থাকবে, দুর্গাপুর মধ্যে আগামীকালের আবহাওয়া

ঝড় বৃষ্টি হোক না হোক, দুর্গাপুর শহরে লোডশেডিং এখন প্রায় দৈনিক সমস্যা। এখন তীব্র গরমে লোডশেডিং হচ্ছে প্রতিনিয়ত। গরমে মানুষের জীবন অস্থায়ী হয়ে গেছে এবং লোডশেডিং এর কারণে জীবন ব্যথিত হয়ে গেছে।

আগের মতো দিন নেই, রাতে বারবার বিদ্যুৎ চলে যাচ্ছে। ঝড় বৃষ্টি হলে বিদ্যুৎ কবে আসবে সেটা কেউ নিশ্চিত বলতে পারবে না। পরের কয়েক বছরে সগরভাঙ্গা এলাকায় বেশ কঠিন পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

দুর্গাপুর বাজার, শান্তিবন পার্ক, জোনাল সেন্টার, সগরভাঙ্গা কলোনি, গোপীনাথপুর গ্রাম, শশাঙ্কপল্লী, ডেয়ারি, সত্যজিৎ পার্ক এবং অন্যান্য স্থানে সমস্যা অধিক। এই এলাকায় দিনে ১২ ঘণ্টা বিদ্যুৎ প্রযুক্ত থাকা খুব দুষ্কর।

আজকের দিনের আবহাওয়া (হাওড়া, ওয়েস্ট বেঙ্গল)

আজ হাওড়া জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াস, এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াস। দিনে থেকে রাতে, উত্তর দিকে চলতি বাতাসের গতি ১২ কিমি প্রতি ঘণ্টা।

বাতাসে আপেক্ষিক আর্দ্রতা ৬৬ শতাংশ। সূর্যোদয় হয়েছে সকাল ৫:১৮, এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫:৫৪।

আগামীকাল, হাওড়া জেলার আবহাওয়া পূর্বাভাস অনুযায়ী, আকাশে ছোট ছোট মেঘ বাড়তে পারে। বজ্রবিদ্যুত ও বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। সর্বোচ্চ তাপমাত্রা পারে ৩৪ ডিগ্রি সেলসিয়াস, এবং সর্বনিম্ন তাপমাত্রা পারে ২৮ ডিগ্রি সেলসিয়াস।

বাতাসে আপেক্ষিক আর্দ্রতা হতে পারে ৭০ শতাংশ। দক্ষিণ থেকে উত্তরে ঘণ্টায় ১২ কিমি বাতাস চলতে পারে। আগামীকাল সকালে সূর্য উদিত হবে ৫:১৯ এবং সূর্যাস্ত হবে ৫:৫৪।

হাওড়া জেলা পশ্চিমবঙ্গের একটি গুরুত্বপূর্ণ জেলা। এই জেলায় হাওড়া সদর এবং উলুবেড়িয়া মহকুমা অবস্থিত। এই জেলায় গঙ্গা নদী প্রবাহিত হয় এবং হাওড়া শহরটি গঙ্গার পারে অবস্থিত।

জেলাটি পশ্চিমে হুগলি জেলা, উত্তরে দক্ষিণ ২৪ পরগনা, দক্ষিণে দক্ষিণ পরগনা, পূর্বে পূর্ব মেদিনীপুর জেলা সীমাবদ্ধ। প্রাচীন সময়ে হাওড়া একটি বাণিজ্যিক নগরী ছিল, এরপর এটি একটি শিল্পনগর হয়ে উঠলো।

আজকের দিনের আবহাওয়া (পুরুলিয়া, ওয়েস্ট বেঙ্গল), পুরুলিয়া তাপমাত্রা কত

পশ্চিমবঙ্গের বাঁকুড়া জেলার একটি শহর আছে, যা বিষ্ণুপুর মহকুমার অধীনে পড়ে। এই শহরটি বিষ্ণুপুর শহর থেকে ৮ কিলোমিটার উত্তরে অবস্থিত। প্রাচীন কালে বাঁকুড়া জেলা রাঢ় অঞ্চলের অধীনস্থ ছিল।

বাঁকুড়া জেলা পশ্চিমবঙ্গ রাজ্যের মেদিনীপুর বিভাগের অন্তর্গত পাঁচটি জেলার মধ্যে একটি। এই জেলার উত্তর ও পূর্বে বর্ধমান, দক্ষিণে পশ্চিম মেদিনীপুর, দক্ষিণ-পূর্বে হুগলি এবং পশ্চিমে পুরুলিয়া জেলা আছে। দামোদর নদী বাঁকুড়া ও বর্ধমান জেলা দুটিকে পৃথক করেছে।

আপেক্ষিক জলবায়ু: বাঁকুড়ার গ্রীষ্মকালে খুব উষ্ণ এবং শীতকালে খুব ঠাণ্ডা তাপমাত্রা থাকে। বৃষ্টিপাত বেশিরভাগ জুন থেকে সেপ্টেম্বর এবং বার্ষিক মাত্রা প্রায় ১৫০০ মিমি মধ্যে হয়।

পুরুলিয়া তাপমাত্রা কত

২০১৯ তে এই জেলায় সর্বোচ্চ তাপমাত্রা উঠেছিল ৪৭.৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ৯ জানুয়ারি ২০১৩-তে ৪.৮ ডিগ্রি সেলসিয়াস। গ্রীষ্মমন্ডলীয় জলবায়ুর অন্তর্গত এবং চরমতম আবহাওয়া থাকে এই জেলায়. এখন বর্তমানে পুরুলিয়া র তাপমাত্রা ৩৩ ডিগ্রি চলছে, পুরুলিয়া র তাপমাত্রা কত সেই সম্পর্কে আরো জানতে weather.com এ যেতে পারেন।

আজকের দিনের আবহাওয়া (বর্ধমান, ওয়েস্ট বেঙ্গল) এ এখন কি বৃষ্টি হবে

বর্ধমানে আবহাওয়া এই রকম হওয়া সম্ভব: দুপুরে তাপমাত্রা উচ্চ হবে, +33+36°C, ডিউ পয়েন্ট: +26.53°C; তাপমাত্রা, বাতাসের গতি এবং আর্দ্রতা অনুপাত অত্যন্ত উচ্চ।

এটি ঝড়ের সাথে আসতে পারে, ছাতা নিয়ে যাওয়া উচিত, দক্ষিণ দিক থেকে ৭-১১ কিমি/ঘণ্টা গতির মিঝানো বাতাস আসবে পছন্দ সম্ভবনা আছে.

সন্ধ্যায় তাপমাত্রা কমবে, +29+32°C, বাতাসের গতি এবং আর্দ্রতা অনুপাত অত্যন্ত উচ্চ। এটি হেইল এর সাথে আসতে পারে, ছাতা নিয়ে যাওয়া উচিত, দক্ষিণ-পশ্চিম দিক থেকে ৪-১৪ কিমি/ঘণ্টা গতির মিঝানো বাতাস আসবে। আরো বর্ধমান র weather সম্পর্কে জানতে weather.com ভিসিট করুন।

আজকের দিনের আবহাওয়া (খড়্গপুর, ওয়েস্ট বেঙ্গল)

রাতে তাপমাত্রা: প্রায় +29°C স্বল্প মেঘলা আকাশ, বৃষ্টি ও বরফের আশঙ্কা আছে, একটি ছাতা নিয়ে যাওয়া ভালো। দক্ষিণ-পশ্চিম দিক থেকে হালকা বাতাস র আগমন হতে পারে।

সকালে তাপমাত্রা: প্রায় +29°C থেকে +35°C পর্যন্ত, স্বল্প বৃষ্টি হতে পারে, তা দেখে একটি ছাতা নিয়ে যাওয়া সুবিধাজনক।

দুপুরে তাপমাত্রা: +32°C থেকে +35°C পর্যন্ত বাড়তে থাকে, বৃষ্টি ও বরফের আশঙ্কা আছে, ছাতা নিয়ে যাওয়া ভালো।

সন্ধ্যায় তাপমাত্রা: প্রায় +29°C থেকে +31°C পর্যন্ত বাড়তে থাকে, বৃষ্টি ও ঝড়ের আশঙ্কা আছে, ছাতা নিয়ে যাওয়া সুবিধাজনক। আরো খড়্গপুর র weather সম্পর্কে জানতে meteotrend.com ভিসিট করুন।

আজকের দিনের আবহাওয়া (বোলপুর, ওয়েস্ট বেঙ্গল), শ্রীনিকেতন আবহাওয়া

সন্ধ্যায় বোলপুরের বায়ু তাপমাত্রা বেড়ে যাবে, প্রায় +34+36°C, বায়ু গতি এবং আর্দ্রতা একটা বেশ উঁচু অনুপাতে থাকবে। বৃষ্টিপাত এবং ঝড় আসার সম্ভাবনা রয়েছে, ছাতা নিতে সুপারিশ করা হচ্ছে, দক্ষিণ-পশ্চিম দিক থেকে 4-7 কিমি/ঘণ্টা গতিতে হালকা আবেগশীল বায়ু আসতে পারে।

সন্ধ্যায় বায়ু তাপমাত্রা: প্রায় +30+33°C ড্রপ হবে, বায়ু গতি এবং আর্দ্রতা একটা বেশ উঁচু অনুপাতে থাকবে। বৃষ্টিপাত এবং ঝড় আসার সম্ভাবনা রয়েছে, ছাতা নিতে সুপারিশ করা হচ্ছে, দক্ষিণ থেকে 4-7 কিমি/ঘণ্টা গতিতে হালকা আবেগশীল বায়ু চলতে থাকবে।

আজকের দিনের আবহাওয়া (ঝাড়গ্রাম, ওয়েস্ট বেঙ্গল), ঝাড়গ্রাম জেলার জল হওয়ার খবর

আগামী ৪৮ ঘণ্টা, ঝাড়গ্রাম ও অন্য কিছু জেলাতে মাঝারি থেকে ভারী বৃষ্টি আসতে পারে। আলিপুর আবহাওয়া দপ্তরে জানানো হয়েছে যে, বঙ্গোপসাগরের নিম্নচাপ তৈরি হয়েছে, এবং এটির জেরে আগামী ৪৮ ঘণ্টা দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টি প্রকাশ্যে চলবে।

নিম্নচাপের কারণে, মৌসুমী সীমানা উপরে অবস্থান করছে, এবং এই প্রভাবে কিছু জেলাতে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোমবার জেলার সর্বত্র বৃষ্টি হয়েছে, আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, আগামী ৪৮ ঘণ্টায় কলকাতায় ভারী এবং মাঝারি বৃষ্টি সম্ভাবনা রয়েছে।

ঝাড়গ্রাম ছাড়া পুরুলিয়া, বীরভূম, বাঁকুড়া, নদিয়া, দুই মেদিনীপুর, হাওড়া, দক্ষিণ ২৪ পরগনায় এ দিন ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আজকের দিনের আবহাওয়া (হলদিয়া, ওয়েস্ট বেঙ্গল), হলদিয়া খবর

বিকালে আকাশে তাপমাত্রা উষ্ণ হবে, প্রায় +31+33°C, তাপমাত্রা, বায়ু গতি, এবং আর্দ্রতা খুব বেশি, খুব অসুস্থকর। কিছু জায়গায় বৃষ্টি হতে পারে।

সন্ধ্যায় আকাশে তাপমাত্রা কমবে, প্রায় +30+31°C, তাপমাত্রা, বায়ু গতি, এবং আর্দ্রতা খুব বেশি থাকবে। কিছু জায়গায় বৃষ্টি হতে পারে।

আজকের দিনের আবহাওয়া (বনগাঁ, ওয়েস্ট বেঙ্গল), বনগাঁর তাপমাত্রা

বিকালে আকাশে তাপমাত্রা উষ্ণ হবে, প্রায় +33+35°C, বায়ু গতি, এবং আর্দ্রতা খুব বেশি। কিছু জায়গায় জোর বৃষ্টি হতে পারে, আপনি যদি সঙ্গে একটি ছাতা রাখেন তাহলে খুব ভালো হবে. দক্ষিণ দিক থেকে মৃদু হাওয়া চলছে, আকাশে মেঘলা থাকতে পারে।

সন্ধ্যায় আকাশে তাপমাত্রা কমবে, প্রায় +29+32°C, বায়ু গতি, এবং আর্দ্রতা খুব বেশি, কিছু জায়গায় বৃষ্টি হবার সম্ভবনা আছে, আকাশ মেঘলা থাকতে পারে।

আজকের দিনের আবহাওয়া (মুর্শিদাবাদ, ওয়েস্ট বেঙ্গল), মুর্শিদাবাদে কবে বৃষ্টি হবে

আবহাওয়া দফতর জানিয়েছে, মুর্শিদাবাদ জেলায় আকাশে মেঘের কিছু আংশ থাকবে। সকাল বা বিকেলে বৃষ্টি হতে পারে, কিন্তু সামান্য হবে। এছাড়া, জেলার কিছু স্থানে ঝড়ের সম্ভাবনা রয়েছে।

মুর্শিদাবাদ জেলায় তাপমাত্রা সর্বাধিক ৩৫ ডিগ্রি সেলসিয়াসে হতে পারে, এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে। রাতে তাপমাত্রা কিছুটা কম হতে পারে। এছাড়া, জেলায় আপেক্ষিক আর্দ্রতা অনুভব হতে পারে।

এছাড়া, আবহাওয়া দফতর জানিয়েছে যে তাপমাত্রা একটু বাড়তে চলেছে এবং আপেক্ষিক আর্দ্রতা বাড়তে পারে, বিশেষ করে সকালে।

সারাদিনের আবহাওয়া বেশি পরিবর্তন হতে পারে, কিন্তু আপেক্ষিক আর্দ্রতা সবচেয়ে বেশি সকালে থাকতে পারে এবং রাতে এটা আরও বেড়ে যেতে পারে। মুর্শিদাবাদে সূর্যোদয় সকাল ৫টার সময় হয় এবং সূর্যাস্ত বিকেল ৫টার সময় হয়.

West Bengal Govt.Scheme, Jobs, Online Income & Scholarship সম্পর্কিত তথ্য নিয়মিত Update করাহয় । এরকমই বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প, স্কলারশিপ পড়াশোনার আপডেট পাওয়ার জন্য আমাদের হোয়াটসঅ্যাপ ও টেলিগ্রাম গ্রুপে সঙ্গে যুক্ত হোন 👇👇

Wbscheme Whatsapp Group Link
Wbscheme Whatsapp Group Link

🔥 সরকারি সুবিধা, চাকরির সুবিধা সংক্রান্ত গুরুত্বপূর্ন আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে জয়েন হয়ে থাকুন।

Leave a Comment